শুক্রবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২০ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ বিকাল ৩:০২
Home / প্রতিদিন / কওমি মাদরাসা শিক্ষার্থীদের কারিগরি প্রশিক্ষণ : এটুআই ও ইকরা বাংলাদেশের চুক্তিসই

কওমি মাদরাসা শিক্ষার্থীদের কারিগরি প্রশিক্ষণ : এটুআই ও ইকরা বাংলাদেশের চুক্তিসই

কমাশিসা ডেস্ক : কওমি মাদরাসার ছাত্রদের কারিগরি প্রশিক্ষণ প্রদান এবং তাদের জন্য বিকল্প কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে উদ্যোগ গ্রহণ করেছে সরকার।

প্রধানমন্ত্রীর কার্যলয়ের এটুআই প্রকল্পের আওতায় কওমি মাদরাসা শিক্ষার্থীদের কারিগরি প্রশিক্ষণ দেয়া হবে। প্রকল্প বাস্তবায়নে সরকারকে সহযোগিতা করবে ইকরা বাংলাদেশ।

প্রোগ্রাম শুরু করার লক্ষ্যে প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রোগ্রাম ও ইকরা বাংলাদেশ-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। ইকরা বাংলাদেশ-এর চেয়ারম্যান মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) ও এটুআই প্রোগ্রামের প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্বাক্ষর করেন।

ইকরা বাংলাদেশের পক্ষে প্রকল্প তত্ত্বাবধায়ক মাওলানা হুসাইনুল বান্না সংবাদমাধ্যমকে জানিয়েছেন, সরকার সারা দেশের কওমি মাদরাসা শিক্ষার্থীদের কারিগরি প্রশিক্ষণ দিতে চায়। আপাতত ইকরা বাংলাদেশের মাধ্যমে শুরু হবে এই প্রকল্পের কাজ। পরবর্তিতে সারা দেশে বিস্তৃত হবে।

প্রকল্পের আওতায় ১৮ বছর বা ততোধিক বয়সী শিক্ষার্থীগণ গ্রাফিক্স, কাউন্সিলিং ও ল্যাংগুয়েজ কোর্স করতে পারবে।

৬ মাস বা ১ বছর মেয়াদি কোর্স শেষে শিক্ষার্থীগণ পাবেন ডিপ্লোমা সার্কিফিটেক। ২০২১ সাল পর্যন্ত ইকরা বাংলাদেশকে এ সেবা প্রদান করবে এটুআই।

সূত্র. আওয়ার ইসলাম/ইআম

About Islam Tajul

mm

এটাও পড়তে পারেন

ইতিহাসে আল্লামা আহমদ শফী

–ফরহাদ মজহার বাংলাদেশে দ্বীনি ইসলামের দেওবন্দী ধারার বর্ষীয়ান মুরুব্বি আল্লামা শাহ আহমদ শফী ইন্তেকাল করেছেন। ...