শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ রাত ২:১৭
Home / আন্তর্জাতিক / পাক-ভারত যুদ্ধ কি অনিবার্য..?

পাক-ভারত যুদ্ধ কি অনিবার্য..?

পাকিস্তানি এফ-১৬ যুদ্ধ বিমান হানা দিল ভারত সীমান্তে!
আজিজুল হক্ব সেলিম:

ভারত যুদ্ধ এড়াতে চাইলেও বাচতে পারবেনা.!

f-16-fighter-jetsবাংলাদেশী কিছু মিডিয়ার ভারতের পক্ষে নিলজ্জ প্রতারনা দেখে ২ কলম না লিখে পারছিনা। তারা আবাল জনতাকে বুঝানোর চেষ্টা করছে ভারতের অস্ত্র ও সামরিক শক্তি বেশী আছে তাই ভারতের সাথে পারবেনা পাকিস্তান । এটা বলার কারণ হচ্ছে ভারত ২০ সেনা হারিয়ে নিলজ্জের মত চুপ মেরে বসে আছে সেটা ধামাচাপা দেওয়া।

বাংলাদেশের ঐ মিডিয়া গুলো আদো জানেনা ভারত যুদ্ধ করতে না চাইলেও টুনকু অযুহাতে পাকিস্তান যে কোন মুহুর্তে ৩ লক্ষ বর্গমাইলের মরু এলাকা রাজস্থান দখল করে ফেলবে। কারণ পাকিস্তানের হাজার হাজার ট্যাংক বহর রাজস্থান অভিযানের প্রস্তুতি সম্পন্ন করে ফেলেছে। কাশ্মীরের ভারতীয় অংশ দখল করার জন্য পাকিস্তানী সেনাদের দরকার নেই। কাস্মীরের স্বাধীনতাকামী ৪ টি গ্রুপকে যদি এই মুহুর্তে সিরিয়ার মুজাহিদদের মত ট্যাংক ও বিমান বিধ্বংসী মিসাইল দেওয়া হয় তাহলে কাস্মীরের জম্মুও শ্রীনগরে এক সপ্তাহের মধ্যে সব ভারতীয় সেনা দিল্লি পালিয়ে আসবে।সবচাইতে বড় কথা হচ্ছে পাকিস্তানের হারানোর কিছুই নেই তারা গত ১৫ বছর যাবত আমেরিকা সাথে ও অভ্যন্তরিন যুদ্ধে খেলে এসেছে। বর্তমানে বিশ্ব মুসলিম নেতাদের ঐক্যে তারা ইমানী মনোবল ফিরে পেয়েছে। তাই তারা এখন সিংহের মত ঝাপিয়ে পড়ে কাস্মীরের মুসলমানদের হত্যা, বাংলাদেশের নেতাদের ফাসি, আফগানিস্তান নিয়ে নাকগলানো ও গুজরাটে মুসলিম নিধনে বার বার দাঙ্গা লাগানোর উপর কঠিন প্রতিষোধ নিতে চাই।

ভারতের সবচাইতে বড় ভয় হচ্ছে যুদ্ধ শুরু হলে সব মুসলমান দেশের সরকার অটোমেটিক পাকিস্তানের পক্ষ নেবে শুধু মাত্র ইরান ছাড়া। এমনকি বাংলাদেশ সরকারের সেনাবাহিনীও পাকিস্তানের পক্ষে থাকবে। কারন বাংলাদেশ সেনাবাহিনী বা সরকার ইসলামী আর্মির সদস্য। ইসলামিক আমির নেতারা ইসলামের স্বার্থে যে সিদ্বান্ত নেয় তা মেনে নিতে হবে প্রত্যেক সদস্য দেশকে। কারণ সৌদি বাদশার কাছ থেকে ইসলামিক আমির সাথে থাকার বদলা হিসেবে বাংলাদেশ সরকার নতুন ভিসা, বানিজ্য ও তেলের টাকা মওকুপ সহ আনেক সুবিধা আদায় করে নিয়েছে। এর ব্যাতিক্রম যদি হয়ে থাকে তাহলে সেটা ইসলামিক আমির নেতারই সিদ্বান্ত নেবে তাদের সাথে চুক্তি ভঙ্গের ফল কি হতে পারে।

ভারতের মুল ভয় হচ্ছে ভারতে ৭৫% বাণিজ্য মুসলিম দেশ সমুহের সাথে। যদি কোনরকম যুদ্ধ শুরু হয় তাহলে সব মুসলিম দেশ ভারতের সাথে বানিজ্য চুক্তি বাতিল করবে।

About Islam Tajul

mm

এটাও পড়তে পারেন

কওমি মাদরাসা কল্যাণ ট্রাস্ট, বাংলাদেশ

খতিব তাজুল ইসলাম ট্রাস্টের প্রয়োজনীয়তাঃ কওমি অংগন একটি স্বীকৃত ও তৃণমূল প্লাটফর্ম। দেশ ও জাতির ...