বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ রাত ২:৫৭
Home / আন্তর্জাতিক / ইসরাইলের ২০০ পরমানু বোমা তাকিয়ে আছে মামুর দিকে

ইসরাইলের ২০০ পরমানু বোমা তাকিয়ে আছে মামুর দিকে

nuclear-bombকমাশিসা বিশ্ব ডেস্ক: (মামু) ইরানকে ঠেকাতে ২০০ টি পরমানু বোমা ইরানের দিকে তাক করে রেখেছে ইসরাইল। এই বোমা গুলো রয়েছে ইসরাইলের অস্ত্রভান্ডারে। আমেরিকার সাবেক পররাষ্ট্রমন্ত্রী কলিন পাওয়েলের ফাঁস হয়ে যাওয়া ইমেল থেকে এই তথ্য উঠে এসেছে।

ইমেল ফাঁস করেছে হ্যাকিং গোষ্ঠী ‘ডিসিলিকস’। গত বছরের মার্চে ব্যক্তিগত ইমেইলটি পাঠানো হয়েছিল। পাওয়েলের জিমেল অ্যাকাউন্ট থেকে এটি পাঠানো হয়। ইমেলে ইরানের সঙ্গে পরমাণু সমঝোতা প্রসঙ্গে ইসরাইলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন

নেতানিয়াহুর হুঁশিয়ারি নিয়ে আলোচনা করা হয়েছে।

ইরানের পরমাণু বোমা তৈরি করতে এক বছর লাগবে বলে নেতানিয়াহু যে উদ্বেগ প্রকাশ করেছেন তাও নাকচ করে দিয়েছেন পাওয়েল। অনেক বছর ধরে অস্ত্র ভাণ্ডারে ওয়াশিংটন এবং তেল আবিব যেসব পরমাণু বোমা জমিয়েছে প্রয়োজনে ইরানকে ঠেকাতে তা ব্যবহার করা হবে বলেও আভাস দেন পাওয়েল।

ইমেলে তিনি আরও লিখেছেন, ইসরাইলের ২০০ পরমাণু বোমা তেহরানের দিকে তাক করা আছে এবং আমেরিকার হাতে হাজার হাজার পরমাণু বোমা রয়েছে। ইরানিরা যদি শেষ পর্যন্ত পরমাণু বোমা বানাতেও পারেন তাহলে তা ব্যবহার করতে পারবেন না।

এদিকে, এক সংবাদ সম্মেলনে মার্কিন পররাষ্ট্র দফতরের মুখপাত্র জন কিরবিকে এ ইমেল প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি কোনো মন্তব্য করতে অস্বীকার করেন। কিরবি বলেন, গোয়েন্দা তথ্য সংক্রান্ত বিষয়ে আমি কোনো কথা বলব না।

About Islam Tajul

mm

এটাও পড়তে পারেন

ইরাকের অভ্যন্তরে হস্তক্ষেপ বন্ধ করুন: আমেরিকাকে মুকতাদার হুঁশিয়ারি

কমাশিসা: ইরাকের প্রভাবশালী শিয়া ধর্মীয় নেতা মুকতাদা আল-সাদ্‌র তার দেশের অভ্যন্তরীণ ব্যাপারে আমেরিকার হস্তক্ষেপের তীব্র ...