শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ রাত ১:৩৪
Home / প্রতিদিন / জঙ্গিবাদবিরোধি শান্তির ফতওয়া পেয়ে উচ্ছ্বসিত প্রেসিডেন্ট আবদুল হামিদ

জঙ্গিবাদবিরোধি শান্তির ফতওয়া পেয়ে উচ্ছ্বসিত প্রেসিডেন্ট আবদুল হামিদ

msudডেস্ক রিপোর্ট : শান্তিস্লোগানে পরিণত হয়েছে বাংলাদেশ জমিয়তুল উলামার উদ্যোগে প্রকাশিত আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদের তত্ত্বাবধানে সংগৃহিত একলক্ষ আলিম, মুফতি ও ইমামের স্বাক্ষরসম্বলিত ফতওয়া। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার-এর মাননীয় প্রেসিডেন্ট এডভোকেট আবদুল হামিদের হাতে তুলে দেওয়া হয়েছে শান্তির এই ফতওয়া। ফতওয়া হাতে পেয়ে তিনি উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, ইসলাম শান্তির ধর্ম। এখানে সন্ত্রাস ও জঙ্গিবাদের কোনো স্থান নেই। সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে কঠোর অবস্থান নেয়ার জন্য আলেম-ওলামাদের প্রতি আহ্বান জানান রাষ্ট্রপতি।

জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টি করতে আলেম-ওলামাদের প্রতি আহ্বান জানিয়ে রাষ্ট্রপতি বলেন, যাতে ইসলামের অপব্যাখ্যা করে কোনো অশুভ শক্তি তাদের স্বার্থ হাসিল করতে না পারে।

সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে তাদের পদক্ষেপ এবং কার্যক্রম সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করে বাংলাদেশ জমিয়তুল উলামার প্রতিনিধি দলের প্রধান আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ বলেন, আমরা ইসলামের যথাযথ ব্যাখ্যা তুলে ধরার মাধ্যমে জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টিতে কাজ করছি।

অবহেলিত কওমী মাদরাসা শিক্ষার সনদের গুরুত্ব উল্লেখ করে রাষ্ট্রপতির কাছে আল্লামা মাসঊদের অবিলম্বে স্বীকৃতি বাস্তবায়নের দাবির প্রেক্ষিতে রাষ্ট্রপতি এডভোকেট আবদুল হামিদ বলেন, কওমী মাদরাসা শিক্ষাসনদের স্বীকৃতি দিয়ে এসব শিক্ষার্থীদের মূলধারায় ফিরিয়ে আনতে হবে। সামনে এগিয়ে নিয়ে আসতে হবে।
রাষ্ট্রপতি কওমী মাদরাসা শিক্ষাসনদের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলবেন বলেও জানিয়েছেন।
দেশের পাবলিক, প্রাইভেটসহ সব বিশ্ববিদ্যালয়ে ‘ইসলামে জঙ্গিবাদ নেই’ এ বিষয়টি সিলেবাসভুক্ত করার আহ্বান জানালে রাষ্ট্রপতি বলেন, আমার বরাত দিয়ে ইউজিসি’র সঙ্গে আপনারা কথা বলুন। এ বিষয়ে আমি খুবই আগ্রহী।
এ দেশের আলেমদের পক্ষে জঙ্গিবাদবিরোধী শান্তির ফতওয়া প্রকাশ করায় বাংলাদেশ জমিয়তুল উলামাকে অভিনন্দন জানান রাষ্ট্রপতি। তিনি বলেন, প্রিন্ট, ইলেক্ট্রনিক, অনলাইন ও সবধরনের প্রচারমাধ্যমে জঙ্গিবাদবিরোধী মানবকল্যাণে শান্তির এই ফতওয়ার প্রচার চালিয়ে যেতে হবে।

আল্লামা মাসঊদ রাষ্ট্রপতির কাছে শান্তির জন্য জমিয়তের নানারকম উদ্যোগের কথা উল্লেখ করে বলেন, ফতওয়াটির আরবি, ইংরেজি, তামিল, উর্দু, ফরাসি, মালে-সহ পৃথিবীর বিভিন্ন ভাষায় তরজমার কাজ চলছে। ইতোমধ্যে বেশ কয়েকটি ভাষায় অনূদিত হয়েছে। আমরা এই শান্তির ফতওয়া ওআইসি ও জাতিসংঘের কাছেও ইনশাআল্লাহ তুলে দেবো। যাতে করে বাংলাদেশের আলেমদের শান্তির বার্তা বিশ^ময় ছড়িয়ে পড়ে। বর্তমানে সামাজিক সংগঠন বাংলাদেশ জমিয়তুল উলামা কওমী শিক্ষাসনদের স্বীকৃতি আদায়ের লক্ষ্যে কাজ করছে।
আজ ২৯ আগস্ট ২০১৬ সোমবার বিকালে বাংলাদেশ জমিয়তুল উলামার প্যাডে স্বাক্ষরিত এই প্রেসবিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

উল্লেখ্য, ২৪ আগস্ট বুধবার বিকাল চারটায় বাংলাদেশ জমিয়তুল উলামার ১১ সদস্যের এক প্রতিনিধি রাষ্ট্রপতি এডভোকেট আবদুল হামিদের সঙ্গে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন।

এ প্রতিনিধি দলের নেতৃত্ব দেন আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ। এ ছাড়াও সঙ্গে ছিলেন, মাওলানা হোসাইন আহমদ, মাওলানা ইয়াহইয়াহ মাহমূদ, মুফতি আবদুল কাইয়ুম খান, মাওলানা দেলোয়ার হোসাইন সাইফী, মুফতি ইবরাহীম শিলাস্থানী, মাওলানা আবদুর রহীম কাসেমী, মাওলানা ইমদাদুলল্লাহ কাসেমী, মাওলানা আইয়ুব আনসারী, মাওলানা সদরুদ্দীন মাকনুন, মাওলানা সাঈদ নিজামী, মাওলানা যাকারিয়া নোমান ফয়জী, মাওলানা আবদুল আলিম ফরিদী প্রমুখ।

About Abul Kalam Azad

mm

এটাও পড়তে পারেন

কওমি মাদরাসা কল্যাণ ট্রাস্ট, বাংলাদেশ

খতিব তাজুল ইসলাম ট্রাস্টের প্রয়োজনীয়তাঃ কওমি অংগন একটি স্বীকৃত ও তৃণমূল প্লাটফর্ম। দেশ ও জাতির ...