শুক্রবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২০ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ বিকাল ৪:২০
Home / কওমি অঙ্গন / ইফতেরাক নয় চাই ইত্তেফাক

ইফতেরাক নয় চাই ইত্তেফাক

13668958_1020512584729858_3947009701067218231_nএহসান বিন মুজাহির: গতকাল থেকে এস্ট্যাটাস লেখা পর্যন্ত ভার্চুয়াল জগতে দুটি দলের নেতাকর্মীদের বিভিন্ন স্ট্যাটাস ও মন্তব্য আমাকে দৃষ্টি আকর্ষণ করেছে। হোমপেইজ ক্লিক করলে শুধু তাদের কাদাছুড়াছুড়ির স্ট্যাটাস, মন্তব্য দেখতে পাই! বিষয়টি আসলে খুব দুঃখজনক। আল্লামা মুফতী সালমানকে (দা.বা.) নিয়ে দুটি ইসলামী সংগঠনের সীমাতিরিক্ত বাড়াবাড়ি ও কাদাছুড়াছুড়ি খুব দৃষ্টিকটু!

দেওবন্দ নিয়ে টানাটানি হীনমন্যতার পরিচয়, চরম লজ্জাজনক বিষয়! কিছু স্ট্যাটাস ও কমেন্ট পড়ে মনে হয়েছে “গালাগালির ফতোয়ায় কিছু কওমী পড়ুয়া শিক্ষক-শিক্ষার্থীরা পিএইচডি ডিগ্রি অর্জন করেছে”! অথচ অনেক গুরুত্বপূর্ণ বিষয়ের দিকে আমাদের দৃষ্টি নেই!
চট্রগ্রামের নানুপুর কওমী মাদরাসার আলেম ও ছাত্রদের ওপর তথাকথিত সুন্নি, মাজারপূজারি ভান্ডারিরা অতর্কিত হামলা চালিয়ে মাদরাসার মুহতামিম মাওলানা বিলালসহ বহু ছাত্রকে পিঠিয়ে গুরুতর জখম করে, অমানবিক আক্রমণ চালায়! এনিয়ে ভার্চুয়াল এবং রাজপথে আলেম সমাজের উল্লেখযোগ্য ভূমিকা লক্ষ্য করা যাচ্ছে না।
সুন্দরবন ধ্বংস করে রামপাল বিদ্যুৎ কেন্দ্রের গভীর ষড়যন্ত্র হচ্ছে এনিয়ে আলেম সমাজের কোনো কর্মসুচি নেই। কওমী মাদরাসার শিক্ষার সরকারি সনদের ব্যাপারে কার্যকরি কোনো পদক্ষেপ লক্ষ্য করা যাচ্ছে না।  স্কুল ও কলেজ থেকে ধর্মীয় শিক্ষাকে সংকুচিত করা হচ্ছে। অমুসলিমদের কবিতা, রচনা পাঠ্যপুস্তকের সিলেবাসে চাপিয়ে দেয়া হচ্ছে!
জিহাদী ও ইসলামী সাহিত্যকে জঙ্গি বই হিসাবে আখ্যা দেয়া হচ্ছে! আলেমওলামা ইসলাম ধর্মকে বিশ্ববাসির কাছে সন্ত্রাসী ধর্ম উপস্থাপনের প্রয়াস চালাচ্ছে তাগুতী শক্তিরা!
হলদে মিডিয়াকুল ধারাবািহকভাবে আমাদের বিরুদ্ধে রিপোর্ট করছে! এসব বিষয় উত্তরণের কোনো ফিকির আমাদের নেই! আমরা নিজেরা নিজেদেরকে নিয়ে ব্যস্ত। মিডিয়ার মাধ্যমে, অনলাইন অফলাইনে দাওয়াতে দ্বীনের সময় কোথায়!
এক দল অন্য দলের সমালোচনা করেই আমরা বেশিরভাগ সময় ফেসবুকে কাটাই! আমাদের কাদাছুড়াছুড়ি যেন বন্দ হওয়ার নয়! কোন দল জামাত মওদুদী, কোন দল মাদানী, কোন দল দেওবন্দি, কোন দল চর্মোনাই, কে জোটে, কে ভোটে এগুলো নিয়ে গবেষণা, ফতোয়া, গালাগাল করার মধ্য দিয়ে ইসলামী দলসমুহের নেতাকর্মীরা ফেসবুকে ব্যস্ত সময় কাটান। ইল্লামাশাআল্লাহ কেউ কেউ আবার মাঠেময়দানে এবং নীরবে গঠনমুলক কাজেও ব্যস্ত।
মনে রাখতে হবে, দেওবন্দ:কোনো ধর্মের নাম নয়, কেউ যদি আপনাকে দেওবন্দি মানতে নারাজ এতে আপনার প্রতিবাদের দরকারটা কী! সত্যমিথ্যার সংমিশ্রণে দেওবন্দি হওয়ার মাঝে আলাদা কোনো খুছুছিয়ত আছে বলে বিশ্বাস হয় না। যাই হোক আমরা তো আমরাই।
আমরা এক আল্লাহর একত্ববাদে বিশ্বাসী, সর্বশেষ নবীর উম্মত। আমাদের মাঝে কোনো এখতেলাফ নাই। আমরা সবাই এক আকিদায় বিশ্বাসী।
আসুন দেওবন্দ নিয়ে টানাটানি বন্দ করি। মিথ্যাচার, গালাগালি, ফতোয়া ইত্যাদি অপ্রয়োজনীয় বিষয়গুলো এড়িয়ে চলি। শীশাঢালা প্রাচীরের ন্যায় ঐক্যবদ্ধ হয়ে পূর্ণাঙ্গ ইসলামী সমাজ বিপ্লবের লড়াইকে তরান্বিত করি। আল্লাহ আমাদেরকে “আশিদ্দায়ু আলাল কুফ্ফার, রুহামায়ু বাইনাহুম” হওয়ার তাওফিক দান করুন।

রবিবার ২৮ আগস্ট ২০১৬
শ্রী। মৌ
বিকাল সাড়ে ৫টা

About Islam Tajul

mm

এটাও পড়তে পারেন

ইতিহাসে আল্লামা আহমদ শফী

–ফরহাদ মজহার বাংলাদেশে দ্বীনি ইসলামের দেওবন্দী ধারার বর্ষীয়ান মুরুব্বি আল্লামা শাহ আহমদ শফী ইন্তেকাল করেছেন। ...